সিরাজগঞ্জে ফার্মা এন্ড ফার্ম এর আয়োজনে সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত

সিরাজগঞ্জ সরকারী ভেটেরিনারি কলেজ, বেলকুচি, সিরাজগঞ্জ হলরুমে ফার্মা এন্ড ফার্ম ও সিনিল ফার্মা কর্তৃক আয়োজিত ‘সায়েন্টিফিক সেমিনার’ (১৬ ফেব্রুয়ারী ) সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়।

সেমিনারে মুখ্য আলোচক ছিলেন জেনারেল ম্যানেজার (সেলস এন্ড মার্কেটিং) ডাঃ তাপস ঘোষ, ফার্মা এন্ড ফার্ম/সিনিল ফার্মা।

তিনি প্রাণিসম্পদ উন্নয়নে ভেটেরিনারিয়ানদের ভূমিকা, ভেটেরিনারি প্রফেশনের উন্নয়ন, বর্তমান অবস্থা, ভেটেরিনারিয়ানদের দায়িত্ব, লাইভস্টক সেক্টরের বর্তমান অবস্থা, ভেটেরিনারিয়ানদের কর্মক্ষেত্র ইত্যাদি বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।এছাড়া ডাক্তাদের প্রাণি স্বাস্থ্যের উন্নয়নে খামারীদের সঠিক পরামর্শ, রোগ প্রতিরোধ ও চিকিৎসায় গুনগত মানসম্পূর্ন প্রোডাক্ট ব্যবহার এবং এর উপকারিতা সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন। উক্ত সেমিনারে তিনি প্রাণি স্বাস্থ্যের উন্নয়ন ও অধিক উৎপাদনে (দুধ, মাংস ও ডিম) পুষ্টিগুণ সম্পূর্ণ (প্রি বায়োটিক) A-Max Xtra, কৃত্রিম প্রজননে INSEMIN কার্যকারিতা,  প্রোডাক্ট এক্সিকিউটিভ ডাঃ আনন্দ প্রসাদ সাহা ডেইরি প্রোডাক্টস( Amimox Inj, , Cefa-4Inj, Pen-M Inj, F.T. D Inj, SI Milk More Bolus, Super CMP, Toposol, Amilyte-C, Bio-Top, SI Multivita ইত্যাদি) সম্পর্কে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন মাধ্যমে বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত অধ্যক্ষ মহোদয় জনাব লিয়াকত হোসেন, পিএইচডি বলেন” ভেটেরিনারি সেক্টরের উন্নয়ন সকলকে একসাথে কাজ করতে হবে।সেজন্য প্রাইভেট সেক্টরের কোম্পানিগুলোকে এগিয়ে আসতে হবে। সায়েন্টিফিক নলেজ শেয়ার করতে হবে।সময় উপযোগী গুনগত মানসম্পূর্ন প্রোডাক্ট সরবরাহ করতে হবে। সেজন্য তিনি ফার্মা এন্ড ফার্ম- কে ধন্যবাদ জানান।

এছাড়া উপস্থিত ছিলেন ভেটেরিনারি কলেজের শিক্ষকবৃন্দ, এসিস্ট্যান্ট সেলস ম্যানেজার জনাব সাজ্জাতুল পাশা, এরিয়া ম্যানেজার, মার্কেটিং অফিসার ও কলেজের শিক্ষার্থীবৃন্দ।

Related posts

Leave a Comment

CAPTCHA ImageChange Image