মসিউর রহমান সভাপতি, ডাঃ বিপ্লব কুমার প্রামাণিক সাধারন সম্পাদক

WPSA BB Election 2023

ওয়াপসা-বাংলাদেশ শাখার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত

৮ জুলাই ২০২৩: ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন-বাংলাদেশ শাখার কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে সভাপতি হিসেবে মসিউর রহমান এবং সাধারণ সম্পাদক হিসেবে ডাঃ বিপ্লব কুমার প্রামাণিক নির্বাচিত হয়েছেন। আজ ৮ জুলাই সকাল ১০ থেকে দুপুর ২টা পর্যন্ত বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত ওয়াপসা-বিবি’র নিজস্ব কার্যালয়ে অত্যন্ত আনন্দঘন পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে বিকাল সাড়ে ৩টার দিকে ২০২৩-২০২৪ মেয়াদের জন্য নির্বাচিত পূর্ণাঙ্গ কার্যনির্বাহী পরিষদের নাম ঘোষণা করেন নির্বাচন কমিশন চেয়ারম্যান প্রফেসর নূর মোহাম্মদ তালুকদার। নির্বাচন কমিশনের অপর দুই সদস্য প্রফেসর আবিদুর রেজা এবং জনাব আব্দুল বাতেনও এ সময় উপস্থিত ছিলেন।

সিনিয়র সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন মোঃ সিরাজুল হক, সহ-সভাপতি জয়ন্ত কুমার দেব ও মোহাম্মদ তৌহিদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ মোঃ নূরুল ইসলাম শাওন এবং কোষাধ্যক্ষ মোহাম্মদ ফয়েজুর রহমান (ফয়েজ)।

ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ক্যাটাগরিতে সদস্য হিসেবে নির্বাচিত হন ডাঃ এ কে এম হুমায়ুন আরেফিন, ডাঃ মোহাম্মদ আল আমিন এবং প্রফেসর ডাঃ মোঃ মাহমুদুল হাসান শিকদার।

ইন্ডাষ্ট্রি ক্যাটাগরিতে সদস্য নির্বাচিত হন শামসুল আরেফিন খালেদ, শাহ্ ফাহাদ হাবিব এবং মোঃ নাজিম উদ্দিন।

উল্লেখ্য, আজ শুধুমাত্র এনিমেল হাজবেন্ড্রি ক্যাটাগরিতে মাত্র ৩টি সদস্য পদে সরাসরি নির্বাচন আজ অনুষ্ঠিত হয়েছে। অন্যরা বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত হন। আজকের নির্বাচনে মোট ৭৬৯ জন ভোটারের মধ্যে ৩৫৩ জন সরাসরি ভোট প্রদান করেন। এর মধ্যে ১টি ভোট বাতিল বলে গণ্য হয়। প্রতিদ্ব›দ্বীতাকারি সদস্যবৃন্দের প্রাপ্ত ভোটের সংখ্যা নি¤œরূপ:

– মোঃ নাজমুস সাকিব হামিম, প্রাপ্ত ভোটের সংখ্যা : ২৯১।

– প্রফেসর ড. মোঃ ইলিয়াস হোসাইন, প্রাপ্ত ভোটের সংখ্যা : ২৯০।

– মোঃ জাকারিয়া ইসলাম, প্রাপ্ত ভোটের সংখ্যা : ২৭৯।

– মোঃ দৌলত হোসেন, প্রাপ্ত ভোটের সংখ্যা : ১৯৪।

ওয়াপসা-বিবি’র সংবিধান অনুযায়ী গবেষণা প্রতিষ্ঠান- বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই) হতে একজন ও কৃষি বিশ^বিদ্যালয় হতে একজন, মোট দুইজন সহ-সভাপতি এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক কিংবা তাঁর মনোনীত একজন প্রতিনিধি নির্বাহী কমিটির সদস্য হিসেবে নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটিতে অন্তর্ভুক্ত হবেন।

ফলাফল ঘোষণার পর নব নির্বাচিত কমিটি’র সদস্যদের অভিনন্দন জানান নির্বাচন কমিশন চেয়ারম্যান প্রফেসর নূর মোহাম্মদ তালুকদার। পর পর ৬ বার তিনি ওয়াপসা-বিবি নির্বাচন কমিশনের সভাপতির দায়িত্ব পালন করেন। সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য তিনি নির্বাচন কমিশনের অপর দুই সদস্য, ওয়াপসা-বিবি’র সকল সদস্য এবং ওয়াপসা-বিবি সেক্রেটারিয়েটের সকল সদস্যকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Related posts

Leave a Comment

CAPTCHA ImageChange Image