বাংলাদেশের মৎস্য শিল্পে ভাসমান মাইক্রো ফিডের জন্য হিরিন-চায়নার মেশিনারিজ একটি আস্থার নাম।

হিরিন-চায়না বাংলাদেশে তাদের যাত্রাকাল থেকেই অত্যাধুনিক মেশিনারিজ দিয়ে নিরাপদ মৎস্য খাদ্যের নিশ্চায়তা দিয়ে ফিডমিল মালিকদের কাছে আস্থার প্রতিক হয়ে উঠেছে। হিরিন-চায়ন বাংলাদেশে তাদের যাত্রা শুরু করে মিসাম এগ্রো ফিড লিঃ এর মাধ্যমে। তারপর ২০১৭ সালে কেএনবি এগ্রো ইন্ডাস্টিজ লিঃ, কুষ্টিয়া হিরিন-চায়না এর মেশিনারিজ ব্যবহার করে বাংলাদেশে সর্বপ্রথাম ভাসমান মাইক্রো ফিড উৎপাদন করে এবং ২০১৮ সালে আগাতা ফিড মিলস লিঃ সুপার মাইক্রো ফিড সফল ভাবে উৎপাদন করতে সক্ষম হয়। যাহার পরিপেক্ষিতে ফিড মিল মালিকদের কাছে ভাসমান মাইক্রো ফিডের জন্য হিরিন-চায়নার মেশিনারিজ একটি আস্থার প্রতিক।

যাহার ফল স্বরূপ ২০২০ সালে হিরিন-চায়না বাংলাদেশে আরো তিনটি প্লান্টের জন্য চুক্তিপত্র স্বাক্ষর করে।

১। ফিশটেক এগ্রো ফিড লিঃ, ত্রিশাল, ময়মিনসিংহ।

গত ০৪ আগস্ট ২০২০ তারিখে ময়মিনসিংহ চেম্বার অফ কমার্স এর সম্মানিত সভাপতির মোঃ শামিম আহম্মেদ সাহেবের উপস্থিতিতে ঘন্টায় ৫ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন ভাসমান সুপার মাইক্রো ফিড মেশিনারিজের জন্য হিরিন-চায়নার সাথে ফিশটেক এগ্রো ফিড লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মোকাম্মেল হক জাহাঙ্গীর সাহেব চুক্তিপত্র স্বাক্ষর করেন। যেখানে উপস্থিত ছিলেন হিরিন-চায়নার বাংলাদেশে প্রতিনিধিত্বকারি মোঃ আলতাফ হোসেন। আরো উপস্থিত ছিলেন ফিশটেক এগ্রো ফিড লিঃ এর চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম সহ কোম্পানির তিন পরিচালক মোঃ মোস্তাক আহম্মেদ সোহেল, মোঃ শাহআলম এবং মোঃ মুছা ।

২। কেএনবি এগ্রো ইন্ডাস্টিজ লিঃ , কুষ্টিয়া।

কেএনবি এগ্রো ইন্ডাস্টিজ লিঃ তাদের ঘন্টায় ১০ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন ভাসমান মাইক্রো ফিডে প্রথম লাইনের সফলতার পর গত ০৬ নভেম্বর ২০২০ তারিখে কেএনবি এগ্রো ইন্ডাস্টিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব কামরুজ্জামান নাসির সাহেব আরো একটি ঘন্টায় ১০ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন ভাসমান সুপার মাইক্রো ফিডের দ্বিতীয় লাইনের মেশিনারিজের জন্য হিরিন-চায়নার সাথে পুনরায় চুক্তিপত্র স্বাক্ষর করেন। যেখানে উপস্থিত ছিলেন হিরিন-চায়নার সাউথ এশিয়ার মার্কেটিং প্রধান মিঃ কি পেং এবং হিরিন-চায়নার ডিজাইনার মিঃ ফেংলাই সহ আরো উপস্থিত ছিলেন হিরিন-চায়নার বাংলাদেশে প্রতিনিধিত্বকারি মোঃ আলতাফ হোসেন।

৩। টংওয়ে ফিড লিঃ

টংওয়ে ফিড লিঃ, মাওনা, গাজিপুর, বাংলাদেশে ঘন্টায় ১০+১০=২০ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন হিরিন-চায়নার দুইটি এক্সট্রুডার দিয়ে ভাসমান মাইক্রো ফিড লাইন পরিচালনা করছে। টংওয়ে ফিড বাংলাদেশ লিঃ আরো একটি ঘন্টায় ১০ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন ভাসমান সুপার মাইক্রো ফিডের তৃতীয় সম্পূর্ন লাইনের মেশিনারিজের জন্য হিরিন-চায়নার সাথে পুনরায় চুক্তিপত্র স্বাক্ষর করেন।

উল্লেক্ষ টংওয়ে ফিড লিঃ চীন ভিত্তিক টংওয়ে গ্রুপের একটি প্রতিষ্ঠান। যেখানে হিরিন-চায়নার ৫২টি এক্সট্রুডার রয়েছে।

Related posts

Leave a Comment

CAPTCHA ImageChange Image