“মুজিব বর্ষের অঙ্গীকার নিরাপদ প্রাণিজ আমিষ হবে সবার”

এ শ্লোগানকে সামনে রেখে কৃষিভিত্তিক গণমাধ্যম কর্মীদের সাথে “আহকাব” এর মতবিনিময় অনুষ্ঠিত হয়।

নিজস্ব সংবাদদাতাঃ গত ২২ জানুয়ারী ২০২০ ইং তারিখে রাজধানীর উত্তরাস্থ ম্যাপল লীফ হোটেলে দেশের কৃষিভিত্তিক সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে বাংলাদেশের প্রাণিস্বাস্থ্য সেবা খাতে নিয়োজিত কোম্পানিদের সংগঠন “এনিম্যাল হেলথ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব)।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন “আহকাব” অফিস সেক্রেটারী মোঃ কামরুল হোসেন। এরপর স্বাগত বক্তব্য ও মেলার বিষয়ে সার্বিক তথ্য তুলে ধরেন আহকাব মহাসচবি ডাঃ মোঃ কামরুজ্জামান।

ডাঃ মোঃ কামরুজ্জামান বলেন, আমাদের এই সেক্টরটিকে একটি সিস্টেমে আনতে হবে, এই জন্য এই সেক্টররের সবাইকে কাধে কাধ মিলিয়ে কাজ করতে হবে। দীর্ঘসময় ধরে ব্রয়লার নিয়ে নানা রকম নেতিবাচক প্রচারণার কারনে ভোক্তাদের মাঝে ব্রয়লার সম্পর্কে ভূল ধারণার সৃষ্টি হয়েছে। এই ভূল ধারণা দূর করার জন্য আহকাব একটি টিম গঠন করে অপপ্রচার রোধে কাজ করছে। আহকাব বিগত ৪টি মেলা প্রাণিসম্পদ খাতের সবগুলো অংশ নিয়ে আয়োজন করা হলেও এ বছরই প্রথম পোল্ট্রিকে সংযুক্ত করা হয়েছে। পোল্ট্রি শিল্পকে আরো বেশি উন্নত করার লক্ষ্যে এই ধরণের উদ্যোগ নেয়া হয়েছে। সাধারণ সদস্যদের চাহিদা ও আহকাব নির্বাহী কমিটির অনুমতির মাধ্যমে পোল্ট্রিকে এবারের মেলায় অর্ন্তভ‚ক্ত করা হয়েছে।

মিডিয়া কমিটির আহবায়ক ডাঃ খন্দকার মাহমুদ হোসেন জানান এবারের মেলায় ইংরেজীতে শ্লোগান নির্ধারণ করা হয়েছে “Egg, Meat, Milk and Fish For Nation, Sound Health is our Vision” সদস্য সচিব সোশ্যাল মিডিয়া সাব কমিটি ডাঃ সাইফুল বাসার বলেন “মুজিব বর্ষের অঙ্গীকার নিরাপদ প্রাণিজ হবে সবার” এ শ্লোগাণকে সামনে রেখে আগামী ১২-১৪ ই মার্চ ২০২০ অনুষ্ঠিত হবে ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা। এবারের মেলায় এখন পর্যন্ত (২২ জানুয়ারী) মোট ৪৮৮টি স্টলের মধ্যে ৪৫০টি স্টল বুকিং সম্পন্ন হয়ে গেছে। ৬০ টির বেশি বিদেশি কোম্পানী এবং ১১১ টির বেশি দেশীয় কোম্পানী তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন।

মতবিনিময় সভায় উপস্থিত মাসিক এগ্রো বার্তার মোঃ সোহাগ রহমান  বলেন, পত্রিকা ও ম্যাগাজিনের জন্য মেলায় কোন স্টল বরাদ্দ থাকবে কি ন

Related posts

Leave a Comment

CAPTCHA ImageChange Image