১৬ অক্টোবর পালিত হবে বিশ্ব খাদ্য দিবস

আজ ১৫ অক্টোবর কৃষি মন্ত্রণালয়ের সভা কক্ষে কৃষিমন্ত্রী, ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি বিশ^ খাদ্য দিবস ২০২০ পালনের লক্ষ্যে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে নানবিধি কর্মসূচি গ্রহণ করেছে বলে জানান।

১৬ অক্টোবর ২০২০ রোজ শুক্রবার কৃষি মন্ত্রণালয় ও জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এর যৌথ উদ্যোগে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হবে ‘বিশ্ব খাদ্য দিবস-২০২০’। এবারের প্রতিপাদ্য হলো ‘সবাইকে নিয়ে একসাথে বিকশিত হোন, শরীরের যত্ন নিন, সুস্থ থাকুন। আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ (Grow, Nourish, Sustain, Together. Our actions are our future)।

এবারের প্রতিপাদ্য ‘সবাইকে নিয়ে একসাথে বিকশিত হোন, শরীরের যত্ন নিন, সুস্থ থাকুন। আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ’ বিষয়ে আগামীকাল ১৬ অক্টোবর শুক্রবার সকাল ১০.০০ ঘটিকায়, প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল, ঢাকায় একটি আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হয়েছে।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আন্তর্জাতিক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

আন্তর্জাতিক সেমিনারের পর বিকাল ০২.৩০ ঘটিকায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে একটি কারিগরি সেশন অনুষ্ঠিত হবে।

সকল  মানুষকে অবহিতকরণের জন্য বিশ্ব খাদ্য দিবসে  মোবাইলে সচেতনতামূলক খুদে বার্তা প্রেরণ, জাতীয় দৈনিক পত্রিকায় (বাংলা ও ইংরেজি) বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, বিশ্ব খাদ্য দিবসের প্রতিপাদ্য ও তাৎপর্য সম্বলিত পোস্টার/বিলবোর্ড/ভিডিও/ম্যাসেজ/ডকুমেন্টেশন প্রচার, ‘কৃষিকথা’ ম্যাগাজিনের বিশেষ সংখ্যা প্রকাশসহ বিভিন্ন কার্যক্রম নেয়া হয়েছে।

Related posts

Leave a Comment

CAPTCHA ImageChange Image