বাংলাদেশের পোল্ট্রি, ক্যাটল ও আ্যাকুয়া সেক্টরের অন্যতম এগ্রোবেজড শিল্প প্রতিষ্ঠান সিনিল গ্রুপ এর আয়োজনে দিনাজপুরে সেমিনার অনুষ্ঠিত

ফার্মা এন্ড ফার্মা ও সিনিল ফার্মা’র মাসব্যাপী সারাদেশে বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হলো খামারী সেমিনার ও সায়েন্টিফিক সেমিনার। যেখানে খামারীদের নিয়ে খামারি সেমিনার এবং ভেটেরিনারি ডাক্তারদের নিয়ে সায়েন্টফিক সেমিনার অনুষ্ঠিত হয়।

আজ ২৮ ফেব্রুয়ারি ২০২২  দিনাজপুরের বীরগঞ্জে অনুষ্ঠিত হল ” আধুনিক পদ্ধতিতে গরু হৃষ্টপুষ্টকরন ও করনীয়’ বিষয়ক একটি সেমিনার। যেখানে সভাপতি ছিলেন মোঃ বিল্লাল হোসেন, মুখ্য আলোচক ছিলেন ফার্মা এন্ড ফার্ম’র রিজিওনাল ম্যানেজার আশরাফুল হক বজলু; তিনি অল্প সময়ে, অল্প পুজিতে আধুনিক পদ্ধতিতে গরু মোটাতাজাকরন করে কিভাবে অধিক লাভ করা যায় তা একটি মাল্টি মিডিয়া প্রেজেন্টেশন মাধ্যমে বিস্তারিত আলোচনা করেন। এসময় গরু নির্বাচন থেকে বাজারজাতকরণ পর্যন্ত বিভিন্ন ধাপগুলো বিস্তারিত আলোচনা করেন। এসময় পরজীবি মুক্তকরন (Shitril, Vermishin Inj.), হজমশক্তি বৃদ্ধিকারক(Rumitop, Rumiguard, Shinora Bolus), প্রিবায়োটিকস (A-Max Xtra), প্রোবায়োটিক (Bio-Top), রুচিবর্ধক (SI Rufort), পুষ্টিগুণ(Toposol Inj), ভিটামিন(Si Multivita, B-Comp Inj.), এমাইনো আ্যাসিড(SI Multivita) সমৃদ্ধ প্রোডাক্ট নিয়ে আলোচনা করেন। এসময় খামারিদের প্রশ্নোওরে ডেইরিতে  দুধ উৎপাদন বৃদ্ধিতে কাচা ঘাস ও ব্যালেন্সড রেশনের পাশাপাশি ফার্মা এন্ড ফার্ম’র SI Milk more Bolus এবং Milk more powder ব্যবহারও গুনগতমান সম্পূণর্ প্রোডাক্ট ব্যবহারের পরামর্শ দিন। উক্ত খামারি সেমিনারটিতে আরো উপস্থিত ছিলেন এরিয়া ম্যানেজার ও মার্কেটি অফিসার ও খামারীবৃন্দ।

Related posts

Leave a Comment

CAPTCHA ImageChange Image